Important Links







ডমিনেজ স্টিলের আইপিওতে ২০ গুণ আবেদন

Posted By : Admin    November 10, 2020   

নিজস্ব প্রতিবেদক: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমস লিমিটেডের শেয়ার পেতে বিনিয়োগকারীদের আবেদন পড়েছে প্রায় ২০ গুণ। গতকাল কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির তথ্যমতে, আইপিওর অনুমোদন পাওয়া ডমিনেজের আইপিওতে গত ১৯ অক্টোবর থেকে আবেদন শুরু হয়ে চলে ২৫ অক্টোবর পর্যন্ত। এ সময়ে কোম্পানিটির ৩০ কোটি টাকা শেয়ার পেতে ৫৮০ কোটি টাকার বেশি আবেদন জমা পড়ে। কোম্পানির শেয়ার পেতে সাধারণ, প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিসহ সব ধরনের বিনিয়োগকারীরা আবেদন করেন।

উল্লেখ্য, ডমিনেজ স্টিল বিল্ডিংকে আইপিওর মাধ্যমে ৩০ কোটি টাকা উত্তোলনের জন্য পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) অনুমোদন দেয়। ১০ টাকা অভিহিত মূল্যে তিন কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ৩০ কোটি টাকা সংগ্রহ করে প্রতিষ্ঠানটি। আইপিওর অর্থ দিয়ে কোম্পানিটি ভবন নির্মাণ, ইলেট্রিক্যাল ইনস্টলেশন, প্লান্ট অ্যান্ড মেশিনারিজ ক্রয় ও আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

ডমিনেজ স্টিল বিল্ডিং সিস্টেমসের ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে এক দশমিক ৮৩ টাকা। আর শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) রয়েছে ১৯ দশমিক ৮১ টাকা। কোম্পানিটিকে পুঁজিবাজারে আনতে ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে শাহজালাল ইকুইটি ম্যানেজমেন্ট।

 

 

 

Save

Share

Share on your Social Media