সিলকো ফার্মার লেনদেন শুরু ১৩ জুন

Posted By : Admin    June 10, 2019   

News File Not Available.

পুঁজিবাজারে থেকে অর্থ সংগ্রহের অনুমোদন পাওয়া সিলকো ফার্মাসিটিক্যালস লিমিটেডের শেয়ার লেনদেন আগামী ১৩ জুন, বৃহস্পতিবার থেকে দেশের উভয় শেয়ারবাজারে শুরু হবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

এরআগে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে বরাদ্দ দেয়া শেয়ার গত ৭ মে শেয়ারহোল্ডারদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসাবে জমা হয়। এবং গত ১০ এপ্রিল লটারির মাধ্যমে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়।

কোম্পানির আইপিওতে গত ৭ মার্চ থেকে ১৯ মার্চ পর্যন্ত আবেদন গ্রহণ করা হয়। কোম্পানিটির শেয়ার কেনার জন্য ৯২৩টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান থেকে আবেদন করা হয়েছে। দ্বিতীয় অবস্থানে থাকা নিউ লাইন ক্লোথিংসে ৮৯৯টি ও তৃতীয় জেনেক্স ইনফোসিসে ৮৪৩টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান থেকে আবেদন করা হয়। এরপরে অবস্থানে থাকা এসএস স্টিলে ৮২৮টি, কাট্টালি টেক্সটাইলে ৭৭১টি ও ইন্দো-বাংলা ফার্মাসিউটিক্যালসে ৭৫৭টি প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান থেকে আবেদন করে।

 

তথ্যমতে, কোম্পানিটি ৩ কোটি সাধারণ শেয়ার ছেড়ে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা।

বাজার থেকে পুঁজি উত্তোলন করে কোম্পানিটি কারখানা ভবন নির্মাণ, যন্ত্রপাতি ক্রয়, ডেলিভারী ভ্যান ক্রয় ও আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী শেয়ারপ্রতি নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৪১ পয়সা। ৫টি আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড় হারে শেয়ার প্রতি মুনাফা (ওয়েটেড এভারেজ ইপিএস) হয়েছে ১ টাকা ৪৬ পয়সা।

ইবিএল ইনভেস্টমেন্টস লিমিটেড, সিটিজেন সিকিউরিটিজ অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এবং সিটি ব্যাংক ক্যাপিটাল রিসোর্সেস লিমিটেড কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন(বিএসইসি) ৬৬৯তম কমিশন সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেয়।

অর্থসূচক

Share on your Social Media