নিউ লাইন ক্লোথিংসের লেনদেন শুরু কাল

Posted By : Admin    May 25, 2019   

News File Not Available.

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের লেনদেন শুরু আগামীকাল সোমবার, ২৭ মে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

 

এন ক্যাটাগরির আওতায় লেনদেন শুরু করবে নিউ লাইন ক্লোথিংস লিমিটেডের ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) কোম্পানি ট্রেডিং কোড “NEWLINE”। আর কোম্পানি কোড 17482।

কোম্পানির আইপিওতে মোট ১১ লাখ ৩৯ হাজার ৮৯৫ টি আবেদন জমা পড়েছে। এসব আবেদনের মূল্য দাঁড়িয়েছে ৮৩২ কোটি ২২ লাখ ২৫ হাজার টাকা। যা চাহিদার ২৭ দশমিক ৭৪ গুন বেশি।

 

মোট আবেদনের মধ্যে সাধারণ বিনিয়োগকারীদের আবেদন পড়েছে ১১ লাখ ৩৮ হাজার ৯৯৬টি। এসব আবেদনের মূল্য ৫৬৯ কোটি ৫২ লাখ ৩৫ হাজার টাকা। আর প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের আবেদন জমা হয়েছে ৮৯৯ টি আবেদন। এসব আবেদনের মূল্য ২৬২ কোটি ৬৯ লাখ ৯০ হাজার টাকা। চাহিদার বিপরীতে বেশি আবেদন জমা পড়ায় কোম্পানিটি লটারির মাধ্যমে বিনিয়োগকারীদের শেয়ার বরাদ্দ দিয়েছে।আইপিও লটারির মাধ্যমে বরাদ্দ পাওয়া শেয়ার ১৫ এপ্রিল শেয়ারহোল্ডারদের বিও হিসাবে প্রেরণ করা হয়েছে।

এর আগে নিউ লাইনের আইপিওতে আবেদন ১৮ ফেব্রুয়ারি থেকে শুরু করে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত চলার কথা ছিল। পরবর্তীতে কোম্পানির আইপিও আবেদন জমা দেয়ার সময় একদিন বাড়ানো হয়েছিল। এতে ৩ মার্চ মার্চ পর্যন্ত আবেদন জমা নেয়া হয়েছে।

পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৩০ কোটি টাকা সংগ্রহ করার কথা রয়েছে কোম্পানির। প্রতিটি শেয়ারের অভিহিত মূল্য ১০ টাকা নির্ধারণ করা হয়েছে। বাজার থেকে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির বেসিক শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৫ পয়সা। আলোচ্য সময়ে কোম্পানির পুনঃমূল্যায়নসহ নিট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩১ টাকা ৬৩ পয়সা এবং সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ২০ টাকা ৫২ পয়সা।

বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত আছে।

অর্থসূচক

Share on your Social Media