আইল্যান্ড সিকিউরিটিজে ইনভেস্টর এ্যাওয়ারনেস প্রোগ্রাম অনুষ্ঠিত

Posted By : Admin    February 24, 2018   

News File Not Available.

আইল্যান্ড সিকিউরিটিজে ইনভেস্টর এ্যাওয়ারনেস প্রোগ্রাম অনুষ্ঠিত

প্রকাশ সময়:24-02-2018, 3:27 pm 

গত ০১,০২,০৩-০২-২০১৮ তারিখে জিইসি কনভেনশন হলে অনুষ্ঠিত CSE 6th Capital market and investment fair এ আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এর স্টলে ২১০ জন দর্শনার্থী ক্যাপিটাল মার্কেটের উপর শিক্ষামূলক বিভিন্ন বিষয়ের উপর ফ্রি ট্রেনিংয়ের জন্য আগ্রহ প্রকাশ করেন। এই ২১০ জনকে বিভিন্ন গ্রুপে ভাগ করে প্রতি গ্রুপে ৪০ জনকে ট্রেনিংয়ের জন্য আমন্ত্রন জানানো হয়। এর ধারাবাহিকতায় ২৪.০২.২০১৮ তারিখে দুইটি গ্রুপকে সকাল ও বিকালে আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেডের কর্পোরেট অফিস ফারুক চেম্বার চট্রগ্রামে ইনভেস্টর এ্যাওয়ারনেস প্রগ্রামে অংশগ্রহনের জন্য ডাকা হয়। উক্ত প্রগ্রামে অংশগ্রহনকারী সবাই স্বতঃস্ফুর্ত ভাবে অংশগ্রহন করে পুঁজিবাজার সম্মন্ধে জানার এবং বিনিয়োগের বিভিন্ন কৌশল উপভোগ করেন।
প্রোগ্রামের শুরুতে কোরআন থেকে তেলোওয়াত করেন মোঃ শওকাত আলী পারবেজ। আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এর সিনিয়র ম্যানেজার (চট্রগ্রাম বিভাগ) মোঃ আবু সাঈদ কর্পোরেট অফিস, তিনি বলেন “পুঁজিবাজার এমন একটি জায়গা যেখানে জেনেশুনে এবং বুঝে বিনিয়োগ করতে হবে। আমাদের পুঁজিবাজারকে বিশ্বের পুঁজিবাজারের সাথে তুলনা করলে এখনো অনেক ভালো অবস্থানে আছে। অনেক রুলস্ এবং রেগুলেশন হয়েছে। সবার সম্মিলিত প্রচেষ্টা থাকলে আমাদের বাজারকে অনেক ভালো অবস্থানে এগিয়ে নিয়ে যাওয়া সম্ভব হবে।”

এছাড়া বাজার সম্মন্ধে বক্তব্য রাখেন কাজী রাকিবুল হক, হেড অব কমপ্লায়েন্স , মোঃ সাইফুদ্দিন ভূঁইয়া, ইনচার্জ বিজনেস প্রমোশন, মোঃ নজরুল ইসলাম ম্যানেজার বহদ্দারহাট শাখা।
সর্বশেষে প্রোগ্রাম সম্পর্কে বিষদভাবে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন আইল্যান্ড সিকিউরিটিজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন এফসিএমএ। তিনি বলেন, যেকোন প্রোগ্রামে উপস্থিত হওয়া বড় কথা নয়, সেখান থেকে কি শিক্ষা অর্জন করলেন সেটা বিষয়। পুঁজিবাজার সম্মন্ধে জ্ঞানার্জনের জন্য সরকার অনেক প্রোগ্রাম হাতে নিয়েছেন। প্রধানমন্ত্রী গত ৮ই ফেব্রুয়ারী ২০১৭ দেশব্যাপি বিনিয়োগ শিক্ষা কার্যক্রম উদ্বোধন করেন এ কথা তুলে ধরেন। এছাড়া বাংলাদেশ ইন্সটিটিউট অব ক্যাপিটাল মার্কেট (বিআইসিএম) এর কথা ও উল্লেখ করেন। যেখানে সরকারী ভাবে বিভিন্ন কোর্স করানো হয়ে থাকে। প্রতিটি ব্রোকার হাউজ স্ব উদ্বেগে পুঁজিবাজার বিষয়ক সাধারন বিনিয়োগকারীদের বিনিয়োগের প্রাথমিক ধারনার জন্য এধরনের প্রোগ্রাম করে কিছু শিক্ষা দিতে পারেন তাহলে আমাদের পুঁজিবাজার আরো ভালো করবে।

-প্রেস বিজ্ঞপ্তি

 শেয়ারবাজারনিউজ/ম.সা

Share on your Social Media